সেই আলোচিত চার এতিমের দায়িত্ব নিল ডৌবাড়ী ইউনিয়ন প্রবাসী কল্যান ট্রাস্ট

প্রকাশিত: ৭:৪৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২১, ২০২০

সেই আলোচিত চার এতিমের দায়িত্ব নিল ডৌবাড়ী ইউনিয়ন প্রবাসী কল্যান ট্রাস্ট

কে.এ.রাহাত-
সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ভাইরাল সেই আলোচিত গোয়াইনঘাট উপজেলার ডৌবাড়ী ইউনিয়নের হাটগ্রমের মৃত বশির উদ্দিনের চার এতিম সন্তানদের লেখাপাড়া এবং বরনপুশনের দায়িত্ব নিল ডৌবাড়ী ইউনিয়ন প্রবাসী কল্যান ট্রাস্ট।

সংগঠনের সভাপতি এনামুল ইসলাম,সহ-সভাপতি ফয়সল আহমদ,সাধারণ সম্পাদক আরিফ আহমদ, সহ সাধারণ সম্পাদক মাওঃসফিউল্লাহ মাসরুর ও সাংগঠনিক সম্পাদক হারুনুর রশিদ বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রসংঙ্গ,ইউনিয়নের হাটগ্রমের মৃত বশির উদ্দিন (৪০)এর ছিল ৬ সদস্যের একটি পরিবার। তার আয় রোজগারে মোটামুটি ভালোই চলছিল তার পরিবার। মাত্র ৬মাস আগে বশির উদ্দিনের সহধর্মিণী চলে যান না ফেরার দেশে। মা হারা হয়ে যান তার চার সন্তান। মা হারানোর সুঃখ সন্তানদের চোখে থাকতেই আরেকটি সুঃখ এসে হাজির তাদের সামনে। হারালেন বাবাকেও। গেল সপ্তাহে মৃত্যুবরণ করেন বশির উদ্দিন। মা বাবাকে হারিয়ে নিঃশ্ব হয়ে কাদছেন বশির উদ্দিনের রেখে যাওয়া চার সন্তান।
মা-বাবাকে হারানোর পর থেকে অসহায় এতিম-অনাথ এ চার সন্তান। কারও কাছে পাচ্ছেননা তাদের মা বাবার আদর। কোথায় কার কাছে যাবে নিষ্পাপ এতিম ওই বাচ্ছাগুলা। কে নিবে তাদের লেখাপাড়া বরণপুশন এর দায়িত্ব। অসহায় এতিম মানুষ গুলোর জীবন খুব অদ্ভত, যখন মাথার উপর একটু মেঘের ছায়া দরকার তখন কঠিন রোদ্দুর এসে পুড়ে দেয়, আর যখন মা বাবার কোলে শান্তিতে ঘুমানোর জন্য ঠাই খুজে শুয়ে পড়ার কথা, ঠিক তখনি কোথায় থেকে এক আকাশ কালো মেঘ এসে চাদেঁর আলো টাকে অন্ধাকারে ঘিরে রাখলো তাদের। মা-বাবার অনুপস্থিতিতে ম্লান হয়ে গেছে চার ভাইবোনের জীবনানন্দ।

আওয়ামীলীগ নেতা এড.এম.নিজাম উদ্দিন বলেন,
যাদের মা-বাবা নেই তারাই এ শিশুদের যন্ত্রনা অনুভব করতে পারবে। এমন বয়সে মা-বাবাকে হারানোর যন্ত্রনাটা যেন কিছু সময়ের জন্য ভুলে থাকতে পারে এজন্যই আমি একান্তই ব্যাক্তিগত উদ্যোগে ওদের পাশে দাড়ানোর চেষ্টা করেছি। এবং সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে বিত্তবানদের তাদের পাশে দাড়ানোরও আহবান জানিয়ে একটি পোস্ট দিয়েছি। পোস্টটি ডৌবাড়ী ইউনিয়ন প্রবাসী কল্যান ট্রাস্ট র নেতৃবৃন্দের নজরে পড়েছে। এর প্রেক্ষিতে এতিম চার সন্তানের লেখাপড়া বরণপুশন র দায়ীত্ব তারা নিয়েছে। এজন্য চার নেতাসহ তাদের সংগঠনের প্রতি কৃতঙ্গতা প্রকাশ করছি।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ