জৈন্তাপুরে ২৬/এমভিএ বিদ্যুৎ উপ-কেন্দ্র নির্মাণ কাজ শুরু

প্রকাশিত: ২:৫৯ অপরাহ্ণ, অক্টোবর ১১, ২০২০

জৈন্তাপুরে ২৬/এমভিএ বিদ্যুৎ উপ-কেন্দ্র নির্মাণ  কাজ শুরু

নিজস্ব সংবাদদাতা: দেশের গ্রামীণ জনপদ এলাকায় বিদ্যুতের আলো পৌছে দিতে এবং মানুষের ব্যাপক বিদ্যুৎ চাহিদা পুরণ ও গ্রাহক সেবা নিশ্চিত করতে জৈন্তাপুর উপজেলার ফেরীঘাট এলাকায় নতুন করে আরো ২৬/এমভিএ বিদ্যুৎ উপ-কেন্দ্র স্থাপন কাজ শুরু করা হয়েছে। গতকাল ১১ অক্টোবর রোববার দুপুর ২টায় বিদ্যুৎ উপ-কেন্দ্রের কন্ট্রল রুমের বেইজ ডালাই কাজ উদ্বোধন করা হয়।
বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড, সিলেট বিভাগীয় বিদ্যুৎ বিতরণ ব্যবস্থা উন্নয়ন প্রকল্পের আওতায় জৈন্তাপুর উপজেলায় ২৬/এমভিএ‘র এই বিদ্যুৎ উপ-কেন্দ্র নির্মাণ বাস্তবায়ন করা হচ্ছে।
স্থানীয় সংসদ সদস্য প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপির ঐক্যান্তিক প্রচেষ্টায় জৈন্তাপুর উপজেলায় বিদ্যুৎ উপ-কেন্দ্র বাস্তবায়নের উদ্যোগ গ্রহন করা হয়। বিদ্যুৎ অফিস সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, ১০ কোটি টাকা ব্যয়ে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড‘র অর্থায়নে জৈন্তাপুর উপজেলায় বিদ্যুৎ সাব-ষ্টোশন নির্মাণ করা হচ্ছে। ২৬/এমভিএ বিদ্যুৎ উপ-কেন্দ্রের কন্ট্রল রুমের বেইজ ডালাই কাজ উদ্বোধন করেনে সিলেট বিভাগীয় বিদ্যুৎ বিতরণ উন্নয়ন প্রকল্পের নিবার্হী প্রকৌশলী মোঃ আব্দুল মতিন। এ সময় উপস্থিত ছিলেন একই প্রকল্পের সহকারী প্রকৌশলী সাঈদুর রহমান, জৈন্তাপুর বিদ্যুৎ উন্নয়ন বোর্ড‘র আবাসিক প্রকৌশলী সজল চাকলাদার ও ঠিকাদারী প্রতিষ্ঠানের প্রতিনিধি কামরুল হাসান।
জৈন্তাপুর উপজেলা আবাসিক প্রকৌশলী সজল চাকলাদার জানান, ক্রমাগত বৃদ্ধি প্রাপ্ত বিদ্যুৎ পুরনের লক্ষে নতুন ২৬/এমভিএ ক্ষমতা সম্পন্ন বিদ্যুৎ উপ-কেন্দ্র নির্মাণ খুবই জরুরী ছিল। বিদ্যুৎ উপ- কেন্দ্র নিমার্ণ কাজে সিলেট বিভাগীয় বিদ্যুৎ বিতরণ ব্যবস্থা উন্নয়ন প্রকল্পের অধীনে এই কাজ সম্পন্ন হওয়ার পরে সিলেটের সীমান্তবর্তী জৈন্তাপুর,গোয়াইনঘাট, জাফলং,তাবাবিল এলাকার ব্যবসা বাণিজ্য বৃদ্ধি পাবে। তিনি বলেন, বিদ্যুৎ উপ-কেন্দ্র নির্মাণ হওয়ার পাশাপাশি এখানে স্থায়ী ভাবে একটি কার্যালয় স্থাপন করা হবে।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ