মানবতার মুক্তির জন্য সাংস্কৃতিক সংগ্রাম জোরদার করতে হবে —ডা: মোদাব্বির হোসাইন

প্রকাশিত: ২:৩৯ অপরাহ্ণ, ডিসেম্বর ১৬, ২০২০

মানবতার মুক্তির জন্য সাংস্কৃতিক সংগ্রাম জোরদার করতে হবে —ডা: মোদাব্বির হোসাইন

সিলেট সাংস্কৃতিক পরিষদ আয়োজিত মহান বিজয় দিবসের আলোচনা সভায় সভাপতির বক্তব্যে শিক্ষাণুরাগী, সামাজসেবী ডা: মোদাব্বির হোসাইন বলেছেন, শোষনের বিরুদ্ধে প্রতিবাদের পথ ধরেই স্বাধীনতা যুদ্ধে বাংলাদেশের বিজয় অর্জন হয়। তাই শোষনের বিরুদ্ধে জনগনের অধিকার নিশ্চিত করতে হবে। মানবতার মুক্তির জন্য ইসলামিক সাংস্কৃতিক সংগ্রাম জোরদার করতে হবে।

তিনি গতকাল বুধবার বিকালে সিলেট সাংস্কৃতিক পরিষদ আয়োজিত মহান বিজয় দিবসের আলোচনা সভায় সভাপতির বক্তব্য রাখছিলেন।

সভায় প্রধান অতিথির বক্তব্যে শিক্ষাণুরাগী ও সামাজসেবক হাফিজ মাওলানা আনওয়ার হোসাইন খান বলেন, বিজয় অর্জনকে অর্থবহ করে তুলতে হবে। আমাদের মনে রাখতে হবে, শুধু ভূখন্ডৈর স্বাধীনতা অর্জনই যথেষ্ট নয়। ভোটাধিকার ও মানুষের কথা বলার অধিকার নিশ্চিত করতে হবে। মৌলিক নাগরিক অধিকারের গ্যারান্টি থাকতে হবে।

সভায় বিশেষ অতিথির বক্তব্যে বিশিষ্ট শিক্ষাবিদ মাওলানা সৈয়দ ফয়জুল্লাহ বাহার বলেছেন, স্বাধীনতার জন্য ব্রিটিশ আমলে বহু আলেমকে শহীদ করা হয়েছে। ইতিহাসকে খন্ডিত ভাবে পাঠ করলে চলবে না। তিনি অর্থনৈতিক ও সাংস্কৃতিক মুক্তির আন্দোলনকে বেগবান করার আহ্বান জানান।
সভায় অন্যান্যদের মধ্যে বিশিষ্ট ব্যবসায়ী ও সালিশ ব্যক্তিত্ব এটিএম শামস উদ্দিন, মিডিয়া ব্যক্তিত্ব সাবেক ইউপি চেয়ারম্যান জালাল আহমদ, শিক্ষাণুরাগী আবু জওহার, মিডিয়া কর্মী রুহুল আমীন, মাজহারুল ইসলাম সাদী, তাজুল ইসলাম, আশরাফুল আলম ফাহাদ, সাংস্কৃতিক কর্মী ইসমত খান, সমাজকর্মী তুহিন আহমদ প্রমূখ বক্তব্য রাখেন।

সভা পরিচালনা করেন পরিষদের সাধারণ সম্পাদক, বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব সাংবাদিক আনোয়ার হোসাইন।

সভায় মিডিয়া, সাহিত্য-সংস্কৃতি, যুব ও ক্রীড়াঙ্গনে কার্যক্রম বৃদ্ধির প্রত্যয়ে সিলেট সাংস্কৃতিক পরিষদের ২০২১-২০২২ সেশনের জন্য ৭১ সদস্য বিশিষ্ট কার্যকরী কমিটি গঠন করা হয়। খবরঃ একে নিউজ

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ