জৈন্তাপুরে সামাজিক সুরক্ষা বিষয়ক প্রশিক্ষণ অনুষ্টিত

প্রকাশিত: ২:৪৯ অপরাহ্ণ, ডিসেম্বর ২০, ২০২০

জৈন্তাপুরে সামাজিক সুরক্ষা বিষয়ক প্রশিক্ষণ অনুষ্টিত

জৈন্তাপুর প্রতিনিধিঃ

সিলেটের জৈন্তাপুরে উপজেলায় সূচনা প্রকল্পের সামাজিক সুরক্ষা বিষয়ক প্রশিক্ষণ অনুষ্টিত।
২০ডিসেম্বর সকাল সাড়ে ১০ টায় দরবস্ত ইউনিয়ন পরিষদ মিলোনায়েতনে সূচনা প্রকল্পের সামাজিক সুরক্ষা বিষয়ক প্রশিক্ষণ অনুষ্টিত হয়। সূচনা প্রকল্পের জৈন্তাপুর উপজেলার কো- অর্ডিনেটর আবু বকর শিকদার এর পরিচালনায় সভাপতিত্ব করেন দরবস্ত ইউনিয়নের চেয়ারম্যান বাহারুল আলম বাহার।
সভায় উপস্থিত ছিলেন সূচনা প্রকল্পের উপজেলা গর্ভন্যান্স এন্ড কমিউনিটি ডেভেলাপমেন্ট অফিসার শামছুন নাহার কনা,দরবস্ত ইউনিয়নের কো- অর্ডিনেটর বিশ^জিৎ কুমার দাস, ,দরবস্ত ইউনিয়ন পরিষদের সচিব ও সদস্য বৃন্দ। উপজেলা সমাজসেবার অফিসের রাজিয়া বেগম, উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের কবির আহমদ, উপজেলা উপসহকারী কৃষি কর্মকর্তা সোয়েব আহমদ।
সামাজিক সুরক্ষা বিষয়ক প্রশিক্ষণ বক্তারা ব্যক্তির জীবন মান উন্নয়ন, জলবায়ু পরির্বতন, পুষ্টির চাহিদা পূরনে জনে মনে সচতনতা সৃষ্টির পরামর্শ প্রদান করেন। সূচনা জৈন্তাপুর উপজেলায় বিভিন্ন উন্নয়ন প্রকল্পের অগ্রগতি ও প্রামণ্য চিত্র প্রদর্শন, চিত্র দেখানো হয়। বাল্য বিয়ে প্রতিরোধ ১৮বছরের আগে বিয়ে নয়, ২০ এর আগে সন্তান নয় এই সব নিয়ে সমাজিক ভাবে আলোচনা করা হয়।
জৈন্তাপুরে সূচনা ২০১৬ সাল হতে কাজ করে যাচ্ছে ২০২২ সাল পর্যন্ত তাদের উন্নয়ন কাজ চালিয়ে যাবে। তারা নিজপাট ও চারিকাটা উন্নয়ন কাজ শেষ করেছে । পর্যায় ক্রমে সব কয়টির ইউনিয়নের কাজ করবে। তারা আরো জানান ২০২২ সালে জৈন্তাপুর কে উন্নয়ন ও মডেল জৈন্তাপুর গঠনে এই প্রকল্পটি অগ্রনী ভূমিকা রাখবে।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ