শিখন প্রকল্পের সহায়তায় স্কুল ইউনিফর্ম পেল ১শ দরিদ্র শিক্ষার্থী

প্রকাশিত: ২:৫৪ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৭, ২০২১

শিখন প্রকল্পের সহায়তায় স্কুল ইউনিফর্ম পেল ১শ দরিদ্র শিক্ষার্থী

সিলেটের সদর উপজেলার টুকের বাজার ইউনিয়নের শেভরনের অর্থায়নে সেভ দ্য চিলড্রেন এর সহায়তায় জাগরণী চক্র ফাউন্ডেশন এর উদ্যেগে দলদলি বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের ১শ জন শিক্ষার্থীকে স্কুল ইউনিফর্ম প্রদান করা হয়।
৭ফেব্রুয়ারি জাগরণী চক্র ফাউন্ডেশন উদ্যোগে দলদলি বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের ১০০ জন শিক্ষার্থীকে স্কুল ইউনিফর্ম বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টুকের বাজার ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব শহিদ আহমেদ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লাক্কাতুরা চা বাগান ব্যবস্থাপক কে, এম, এমদাদুল হক, কর্পোরেট আ্যাফেয়ার্স সেভরন বাংলাদেশ এর ডেপুটি ম্যানেজার জে এম এইচ জে ফেরদৌস, জাগরণী চক্র ফাউন্ডেশন শিখন প্রকল্প সমন্বয়কারী, আব্দুর রব। এ ছাড়াও উপস্থিত ছিলেন টুকের বাজার ইউনিয়ন পরিষদের সদস আবুল কাশেম চৌধুরী। লার্নিং ফ্যাসিলিটেটর রাম নারায়ন রবি দাস এর সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এ্যাডভোকেট এ, এইচ, এম জাফর চৌধুরী, সভাপতি দলদলি বেসরকারি প্রাথমিক বিদ্যালয়। প্রধান অতিথির বক্তব্যে আলহাজ্ব শহিদ আহমেদ বলেন- দরিদ্র শিক্ষার্থীদের মাঝে স্কুল ইউনিফর্ম বিতরণের জন্য শিখন প্রকল্প, সেভ দ্য চিলড্রেন ও জাগরণী চক্র ফাউন্ডেশনকে ধন্যবাদ জানান ও শেভরনের প্রতি চাবাগান এলাকায় বিভিন্ন উন্নয়নমূলক কার্যকক্রম পরিচালনার জন্য বিশেষ কৃতজ্ঞতা জানান।এছাড়াও তিনি ভবিষ্যতে উক্ত স্কুলটি সরকারিকরণে সহায়তাসহ একটি রুম করে দেয়ার প্রতিশ্রুতি দেন। বিশেষ অতিথির বক্তব্যে বাগান ব্যবস্থাপক শিখন প্রকল্পের কার্যক্রমকে সকল সহায়তা করার প্রত্যয় ব্যক্ত করে শেভরন ও শিখন প্রকল্পকে ধন্যবাদ জানান সুন্দর সহায়তার জন্য। শিখন প্রকল্পের প্রকল্প সমন্বয়কারী আব্দুর রব শিখন প্রকল্পের কার্যক্রম বর্ণনা করেন।
উল্লেখ্য শেভরন এর অর্থায়নে সেভ দ্য চিলড্রেন এর সহায়তায় জাগরণী চক্র ফাউন্ডেশন সিলেট সদর, নবীগঞ্জ ও শ্রীমঙ্গল উপজেলায় পিছিয়ে পড়া সুবিধাবঞ্চিত এলাকায় দরিদ্র শিশুদের মৌলিক প্রাথমিক শিক্ষা অর্জনে “শিখন প্রকল্পের” মাধ্যমে সহায়তা করে আসছে। বর্তমানে উক্ত উপজেলা গুলোতে ৬০টি কেন্দ্রেরে মাধ্যমে ১৮০৪ জন শিশু তৃতীয় শ্রেণিতে পড়ালেখা করছে। পাশাপাশি ৩০টি সরকারি/বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ে বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম পরিচালনা করছে।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ